সমস্যা সমাধানে মেয়র পদে লড়বেন খেলাফত মজলিসের আব্দুল কুদ্দুস

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: খেলাফত মজলিসের সমর্থন নিয়ে ঘড়ি প্রতিকে জকিগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়তে চান পৌরসভা খেলাফত মজলিসের সহ সভাপতি আহমদ আব্দুল কুদ্দুস। আর মাত্র কয়েকদিন পরই পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন। ইতিমধ্যে সম্ভাব্য প্রার্থীরা প্রচার প্রচারণা শুরু করেছেন। ভোটারের মাঝে বইছে নির্বাচনী আমেজ। পাড়া মহল্লায় চলছে নির্বাচনী বিশ্লেষণ। সম্ভাব্য প্রার্থীরাও বসে নেই। সকাল থেকে গভীর রাত পর্যন্ত সম্ভাব্য প্রার্থীরা বিভিন্ন কর্মকার্Ðের মাধ্যমে ভোটারের কাছে তাদের প্রার্থীতার কথা জানান দিচ্ছেন। সকল প্রার্থীদের সাথে পাল্লা দিয়ে খেলাফত মজলিসের মনোনয়ন প্রত্যাশী আহমদ আব্দুল কুদ্দুসও নির্বাচনী তৎপরতা চালিয়ে যাচ্ছেন।

মেয়র পদে নির্বাচনের পরিকল্পনা কেন নিলেন এমন প্রশ্নের জবাবে আহমদ আব্দুল কুদ্দুস জানিয়েছেন, জনগণের কল্যাণে কাজ করার লক্ষ নিয়েই মেয়র পদে প্রার্থী হবেন। জকিগঞ্জ পৌরসভা নানা সমস্যায় জর্জরিত। নাগরিকরা পর্যাপ্ত সেবা থেকে বঞ্চিত রয়েছে। উন্নয়ন ও নাগরিকদের সেবার স্বার্থে পৌরসভার মেয়র পদে নির্বাচন করার পরিকল্পনা নিয়েছেন।

তিনি বলেন, ১৯৯৯ সালে পৌরসভা গঠনের পর থেকে নির্ধারিত স্থানে পৌর ভবন হয়নি। প্রতিষ্ঠার পর থেকে এখনো সি ক্যাটাগরিতে রয়ে গেছে। মশার যন্ত্রণায় অতিষ্ঠ নাগরিকরা। পানি নিষ্কাষণসহ নানা সমস্যা দৃশ্যমান। কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত পৌরবাসী। নাগরিকরা যেসব সেবা পাওয়ার কথা ছিলো তা পায়নি। জবাবদিহিতা ও দায়বদ্ধতা নিশ্চিত হয়নি বিগত দিনে।

আহমদ আব্দুল কুদ্দুস আরও বলেন, ড্রেনেজ সমস্যা, রাস্তাঘাট, বিশুদ্ধ পানীর সমস্যা দূরীকরণ, পৌর কবরস্থান, কেন্দ্রীয় ও পৌর ঈদগাহ, পৌর হর্কাস মার্কেট নির্মাণ, ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট ও ডাম্পিং স্টেশন স্থাপন, সৌন্দর্যবর্ধন, সড়কের বাতি, গুরুত্বপূর্ণ জায়গায় টিউবওয়েল স্থাপন, পৌরসভার বহুতল ভবন বিশিষ্ট পৌর বিপণি নির্মাণ করার স্বপ্ন রয়েছে তার। তবে তিনি জানিয়েছেন, দলীয় সিদ্ধান্ত ছাড়া তিনি প্রার্থী হবেন না। খেলাফত মজলিস নেতৃবৃন্দ তাকে মাঠে কাজ করার ইঙ্গিত দিয়েছেন। এজন্য আগে থেকেই মাঠ গোছাতে নেমেছেন। সবশেষে দল যে সিদ্ধান্ত নেবে তিনি তা মেনে নিবেন।

তিনি আরও বলেন, তার বাবা মরহুম আব্দুল জব্বার জবাই মিয়া জকিগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচিত সাধারণ সম্পাদক ছিলেন। তিনি ব্যবসায়ী সহ সাধারণ মানুষের জন্য আমৃত্যু কাজ করেছেন। জনগনের সমর্থন নিয়ে বাবার মতো মানুষের কল্যাণে কাজ করতে চান। তিনি পৌর নাগরিকসহ সর্বস্থরের মানুষের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর